জামালপুরে সিডস কর্মসূচির উদ্যোগে হুইল চেয়ার ও কম্বল বিতরণ

জামালপুরে উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ কাজ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে উন্নয়ন সংঘের ‘মর্যাদা ও স্থায়িত্বশীলতার সাথে আর্থ-সামাজিক ক্ষমতায়তন (সিডস)’ প্রকল্পের আওতায় ২৩ জানুয়ারি সকালে দেওয়ানগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, ক্র্যাচ ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা।

দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চিকাজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ, চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম মিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তার প্রতিনিধি ইমরান হোসেন, সিডস কর্মসূচির ব্যবস্থাপক মো. শামসুদ্দিন প্রমুখ।

জামালপুরে উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা।ছবি: বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, একজনকে ক্র্যাচ বিতরণ করা হয়। এছাড়া ইসলামপুরে ৪টি, বকশীগঞ্জে ১টি হুইল চেয়ার বিতরণ করা হয়। পাশাপাশি কাপ আনামুর নামে জার্মানভিত্তিক একটি দাতব্য প্রতিষ্ঠানের সহায়তায় সিডস কর্মএলাকার একশ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা করা হয়। এছাড়া হিজড়া ও সংস্থার অন্যান্য কর্মএলাকায় আরো ১৫০টি কম্বল বিতরণ করা হবে বলে জানা যায়।

জামালপুরে উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির উদ্যোগে কাপ আনামুরের সহায়তায় কম্বল বিতরণ করা হয়।ছবি:বাংলারচিঠিডটকম

সূত্র জানায়, ২০২৩ সালের শেষ নাগাদ কর্মএলাকার ২৫০০ প্রান্তিক পরিবারে আর্থ-সামাজিক উন্নয়নের মাত্রা আশাব্যঞ্জক পর্যায়ে উন্নতি করার লক্ষ্যে নরওয়েভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন সিডস প্রকল্প জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় বহুমাত্রিক কার্যক্রম চলছে। শিক্ষা, জীবীকায়ন, যুবক, যুবতীদের আত্মকর্মসংস্থান, কিশোর, কিশোরীদের ক্ষমতায়নসহ বিভিন্ন কার্যক্রমের আওতায় কর্মএলাকার আড়াই হাজার পরিবার সরাসরি উপকার ভোগ করছে।

sarkar furniture Ad
Green House Ad