জামালপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত

জামালপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগান সামনে রেখে ২ জানুয়ারি জামালপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস। এ উপলক্ষে শোভাযাত্রা ও জামালপুর প্রতিবন্ধী ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ, ঋণ বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

জেলা সমাজসেবা কার্যালয়ে উপপরিচালক রাজু আহম্মেদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক সাফি আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেলোয়ার হোসেন, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ব্র্যাক জেলা সমন্বয়কারী মনির হোসেন খান, সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আরিফা ইয়াসমিন ময়ুরী, প্রতিবন্ধী সেবা সংস্থার সভাপতি আমজাদ হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিক ও নিবন্ধন কর্মকর্তা ফারুক আহম্মেদ।

জামালপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে অনুষ্ঠিত শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।ছবি: বাংলারচিঠিডটকম

সভা শেষে উপকারভোগীদের মাঝে স্বল্প সেবামূল্যে সাড়ে তিন লাখ টাকা ঋণ বিতরণ, প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ারসহ অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়। এছাড়া শেষে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ছেলে, মেয়ে ও প্রতিবন্ধী শিশুরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

জানা যায়, জামালপুরে সমাজসেবা অধিদপ্তরের সেবা কার্যক্রমের মধ্যে প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী দ্বারা নিগৃহীত মহিলাদের ভাতা, বেদে, হিজড়াসহ অন্যান্য বিপদাপন্ন জনগোষ্ঠীর ভাতা, ক্যান্সারসহ জটিল রোগীরদের চিকিৎসা সহায়তা, নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর মাঝে অনুদান, শিক্ষা উপবৃত্তিসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

sarkar furniture Ad
Green House Ad