জামালপুরে ছাত্রদলের ছাত্র সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

জামালপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদলের ছাত্রসমাবেশ। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে ছাত্র সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জামালপুর জেলা ছাত্রদল। ২ জানুয়ারি দুপুরে এ কর্মসূচি পালন করে ছাত্রদল।

দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় অনুষ্ঠিত ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন। তিনি বলেন, গণমানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার গণতান্ত্রিক আন্দোলন থেকে দূরে ঠেলে দেওয়ার জন্যই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে এই সরকার। বর্তমানে খালেদা জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ধুকে ধুকে মরছে। সরকার আইনের দোহাই দিয়ে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির আবেদন-নিবেদন করে কোন লাভ হবেনা। খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে যেকোনো আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

জামালপুর জেলা ছাত্রদলের সভাপতি সোহেল রানা খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমরুজ্জামান দর্শন চৌধুরীর সঞ্চালনায় ছাত্রসমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক করিম প্রধান রনি। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রদলনেতা মোশারফ সিদ্দিকী, আতিকুল ইসলাম সুমিল, মনজুরুল করিম সুমন, শফিকুল ইসলাম, শামীম আহমেদ ও মো. রাকিবুল হাসান রাকিব প্রমুখ।

এর আগে শহরের কাছারিপাড়া চাররাস্তা মোড় থেকে জেলা ছাত্রদলের উদ্যোগে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়ক ঘুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রসমাবেশস্থলে গিয়ে শেষ হয়। জেলা সদরসহ সবগুলো উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিপুল সংখ্যক ছাত্রদল নেতা-কর্মী এই কর্মসূচিতে অংশ নেন।

sarkar furniture Ad
Green House Ad