দেওয়ানগঞ্জে ইউপি নির্বাচনে প্রচারণায় বিধি লঙ্ঘন করায় জরিমানা

ভুরিভোজ করানোর অভিযোগে ডালিম প্রতীকের ইউপি সদস্য প্রার্থী তারা মিয়াকে জরিমানা করেন নির্বাহী হাকীম অহনা জিন্নাত।

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর সমর্থকদের ভুরিভোজ করানোয় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম অহনা জিন্নাত। ১ জানুয়ারি দিনব্যাপী উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, চর আমখাওয়া ইউনিয়নের ৮ নম্বর ইউপি সদস্য পদের প্রার্থী মো. তারামিয়া (ডালিম) ১ জানুয়ারি সকালে প্রায় ১ হাজার সমর্থকদের নিয়ে তার ফুটবল প্রতীকে মিছিল করে দুপুরে গরু জবাই করে ভুরিভোজের আয়োজন করেন। নির্বাচনীয় আচরণবিধি লঙ্ঘন করে ভুরিভোজ করানোর সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ওই প্রার্থীকে ৬ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও বিভিন্ন স্থানে আচরণবিধি অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ জোয়াহের হোসেন খান।

নির্বাহী হাকিম অহনা জিন্নাত জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেয়ালে পোস্টার, ডাবল মাইক ব্যবহার, নিষিদ্ধ সময়ে মাইকে প্রচার, ভুরিভোজ করিয়ে আচরণবিধি লঙ্ঘন করায় ইউপি সদস্য প্রার্থীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচন পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

sarkar furniture Ad
Green House Ad