দেশে করোনায় আরও চারজনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে। এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ২৬৮ জন। স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৬ ডিসেম্বর এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চার জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ তিন জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল এক জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে আজ শনাক্তের হার দশমিক ৪৪ শতাংশ কমেছে। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ০১ শতাংশ, আর আজ তা কমে দাঁড়িয়েছে ১ দশমিক ৫৭ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৬৮ জন। গতকাল ১৩ হাজার ৬৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৭৫ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ২৫৩ জন।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৪৪ জন। শনাক্তের হার ১ দশমিক ৮৩ শতাংশ। গতকাল এই ছিল হার ২ দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

আজ ঢাকা বিভাগে তিন জন ও রাজশাহী বিভাগে এক জন মারা গেছেন। তবে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৪৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ।

sarkar furniture Ad
Green House Ad