দেশে গত ২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৫

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছে। এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ২৭৫ জন। স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৫ ডিসেম্বর এ তথ্য জানানো হয়েছে।

শনাক্তের হার ০১ শতাংশ কমেছে। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ০২ শতাংশ, আর আজ তা কমে দাঁড়িয়েছে ২ দশমিক ০১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৫ জন। গতকাল ১৬ হাজার ৯১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৪২ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৩ লাখ ৭৫ হাজার ৯৫৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮২ হাজার ৯৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৬ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গতকালও এক জন মারা গিয়েছিল।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮৮৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২২৪ জন। শনাক্তের হার ২ দশমিক ৫২ শতাংশ। গতকাল এই ছিল হার ২ দশমিক ৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই জেলায় কেউ মারা যায়নি।

আজ রংপুর বিভাগে এক জন মারা গেছেন। তবে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২২৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ১৮০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ।সূত্র:বাসস।

sarkar furniture Ad
Green House Ad