জামালপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

জামালপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম: ‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি; বাল্যবিয়ে এবং অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করি’ এই প্রতিপাদ্যের আলোকে ১৯ ডিসেম্বর জামালপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়। জামালপুর মাতৃসদন ও শিশু মঙ্গল কেন্দ্র প্রাঙ্গণে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মাজহারুলক হক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, জেলা পরিবার পরিকল্পনার অতিরিক্ত উপপরিচালক চিকিৎসক আসাদুল ইসলাম, মো. আলী আমজাদ দপ্তরী, মাতৃসদন ও শিশু মঙ্গল কেন্দ্রের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক উম্মে হাবিবা, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

জামালপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। ছবি: বাংলারচিঠিডটকম

জেলা প্রশাসক মুর্শেদা জামান শুরুতেই বেলুন উড়িয়ে ও ফিতা কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন। পরে তিনি মাতৃসদন ও শিশু মঙ্গল কেন্দ্রের সকল কার্যক্রম পরিদর্শন করেন। জেলা প্রশাসক মাতৃসদনের সার্বিক পরিবেশ ও কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি কেন্দ্রের বর্তমান সমস্যা উত্তরণে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

উল্লেখ ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের মধ্যে পরিবার পরিকল্পনা সেবা, মা ও শিশু স্বাস্থ্য, কৈশোর প্রজনন স্বাস্থ্য সেবা, প্রয়োজনে যে কোন রোগীকে উচ্চতর সেবা কেন্দ্রে প্রেরণ, রোগ প্রতিরোধ ও চিকিৎসামূলক শিশু স্বাস্থ্য সেবা, বন্ধ্যাত্বজনিত চিকিৎসা, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা, পুষ্টি সেবাসহ বিভিন্ন ধরনের সেবাসমূহ বিনামূল্যে বিভিন্ন সেবাকেন্দ্রে প্রদান করা হবে। সেবাসমূহ পরিবার পরিকল্পনা কেন্দ্র, জেলা সদর হাসপাতাল, মাতৃসদন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্স, ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, স্যাটেলাইট ক্লিনিক, কমিউনিটি ক্লিনিকে কর্মরত ডাক্তার নার্স, সেকমো, সিএইচসিপিসহ অন্যান্যরা সেবা প্রদান করবেন।

sarkar furniture Ad
Green House Ad