জামালপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগনেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জাতির সূর্য্য সন্তান স্মরণে জামালপুরে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৩ ডিসেম্বর রাত ১২টা শূন্য এক মিনিটে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন ও পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানান জামালপুর প্রেসক্লাব ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জামালপুর জেলা শাখার নেতৃবৃন্দ। এ সময় বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. আব্দুর রশীদ, জামালপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ফজলুল হক আকন্দ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংবাদিক আজিজুর রহমান ডল, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমান, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার কার্যনির্বাহী সদস্য ও জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ তানভীর আহমেদ প্রমুখ।

শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানান জামালপুর প্রেসক্লাব ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

এদিকে ১৪ ডিসেম্বর ভোরে জামালপুর শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে অর্ধনমিতভাবে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন ও কলোব্যাজ ধারন কর্মসূচি পালন করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

sarkar furniture Ad
Green House Ad