জামালপুরে সামাজিক আচরণ পরিবর্তনে যোগাযোগ দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ

প্রশিক্ষণ উদ্বোধন করেন মেলান্দহ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা বেগম। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম: মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন এডভান্সমেন্ট অফ উমেন রাইটস প্রকল্পের আওতায় জামালপুরে দুইদিনব্যাপী সামাজিক আচরণ পরিবর্তনে যোগাযোগ দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শুরু হয়েছে। ১৩ ডিসেম্বর প্রশিক্ষণ উদ্বোধন করেন মেলান্দহ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা বেগম।

উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসির শেওলা কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউএনএফপিএ এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আবু সাইদ সুমন, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ইউএনএফইপএ এর ডিএফ অপূর্ব চক্রবর্ত্তী প্রমুখ। প্রশিক্ষণে সহায়কের দায়িত্ব পালন করেন ইউএনএফপিএ এর এসবিসিসি এক্সপার্ট শামিমা ঝুমুর এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিএফ আসাদ খান। জামালপুর মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত প্রশিক্ষণে সার্বিক সহায়তা করছে ইউএনএফপিএ।

বক্তব্য রাখেন মেলান্দহ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা বেগম।ছবি: বাংলারচিঠিডটকম

প্রশিক্ষণে পুলিশ কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধিরা অংশ নেন। প্রশিক্ষণ ১৪ ডিসেম্বরে শেষ হবে বলে আয়োজকরা জানান।

প্রশিক্ষণে নারী নির্যাতন প্রতিরোধ এবং নারী অধিকার প্রতিষ্ঠায় ব্যক্তি ও সমাজের দৃষ্টিভঙ্গি এবং আচরণগত পরিবর্তনে বহুমাত্রিক কাজের ধারণা ও কৌশল নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি সরকারি বেসরকারি সমন্বিত উদ্যোগের গুরুত্ব ও প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করা হয়।

উল্লেখ ইউএনএফপিএ এর আর্থিক ও কারিগরি সহায়তায় জামালপুরে এডভান্সমেন্ট অফ উমেন রাইটস প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে।

sarkar furniture Ad
Green House Ad