দীর্ঘ সাত বছর পর নয়া কমিটি পেল শেরপুর পৌর বিএনপি

শেরপুর পৌর বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলনে নেতৃবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম : দীর্ঘ সাত বছর পর নয়া কমিটি পেল শেরপুর পৌর বিএনপি। দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ওই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে প্রভাষক মামুনুর রশীদ পলাশ ও আবু রায়হান রুপন।

১১ ডিসেম্বর বিকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হযরত আলী।

তিনি জানান, ১০ ডিসেম্বর রাতে শহরের গৃদ্দানারায়নপুরের বিপ্লব লোপা মেমোরিয়াল একাডেমি প্রাঙ্গণে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় ও দলীয় পতাকা এবং পায়রা উড়িয়ে অধিবেশনের কাজ শুরু করেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও সহ-সাংগঠনিক সম্পাদক শাহ্ ওয়ারেজ আলী মামুন।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, ২০১৪ সালে শেরপুর পৌর বিএনপি কমিটি গঠন হওয়ার কথা থাকলেও প্রশাসনের নানা রকম বিধি নিষেধ এবং করোনা পরিস্থিতির অবনতির কারণে লকডাউন থাকায় কমিটি গঠন প্রক্রিয়া স্থবির হয়ে পড়ে।

এ কারণে গেল সাত বছর আহ্বায়ক কমিটি পৌর বিএনপি’র কার্যক্রম পরিচালনা করে।

হযরত আলী বলেন, নির্দেশনা মোতাবেক আগামী দশদিনের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট কমিটির পূর্ণাঙ্গ তালিকা কেন্দ্রে জমা দেওয়া হবে।

নবনির্বাচিত সভাপতি প্রভাষক মামুনুর রশীদ পলাশ বলেন, নতুন এই দায়িত্বকে আমরা চেলেঞ্জ হিসেবে নিয়েছি। এক সময় পৌর বিএনপি অনেক জাকজমক ছিল। সেই হারানো ঐতিহ্যকে আমি ফিরিয়ে আনার চেষ্টা করবো।

মামুনুর রশীদ পলাশ আরও বলেন, দুই বছর মেয়াদী এই কমিটিতে অনেক নতুন মুখ যোগ হয়েছে। সরকার পরিবর্তনের লক্ষ্যে তাদেরকে সাথে নিয়ে আগামীতে আন্দোলন সংগ্রাম জোরদার করবো।

জানা যায়, সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, সাধারণ সম্পাদক হযরত আলী, ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা, যুবদলের সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ, আইনজীবী সিরাজুল ইসলাম, এস এম শহিদুল ইসলাম, আইনজীবী আব্দুল মান্নান, হাতেম আলী, আইনজীবী মুরাদুজ্জামান, এমদাদুল হক মাষ্টার, কামরুল হাসান, আতাহারুল ইসলাম আতা, রহুল আমীন, শওকত হোসেন প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad