নারী নির্যাতন প্রতিরোধে উন্নয়ন সংঘের পক্ষকালব্যাপী প্রচারাভিযান শুরু

ইসলামপুরে নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযানের উদ্বোধনী দিনে সুই-সুতা খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: নারী ও শিশুর প্রতি সকল প্রকার নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে উন্নয়ন সংঘের মাধ্যমে নানামুখী কার্যক্রমের অংশ হিসেবে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত প্রচারাভিযান শুরু হয়েছে। নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের এবারের প্রতিপাদ্য নারী নির্যাতন প্রতিরোধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি।

২৫ নভেম্বর উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় প্রচারাভিযান কার্যক্রম উদ্বোধন করেন সংস্থার মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন উন্নয়ন সংঘের সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল। দুই উপজেলায় পৃথক পৃথক আলোচনা সভায় বক্তব্য রাখেন, এনএসভিসি প্রকল্প দেওয়ানগঞ্জ উপজেলা সমন্বয়কারী শরিফ উদ্দিন, ইসলামপুর উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব, জেন্ডার বিষয়ক কর্মকর্তা মনোয়ারা পারভীন, মাহমুদুল হাসান, পুষ্টি বিষয়ক কর্মকর্তা রাহাত আরা সামী, রেবেকা সুলতানা প্রমুখ।

দেওয়ানগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযানের প্রথমদিনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।ছবি: বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে উপস্থিত সবাই সুই-সুতা খেলায় অংশ নেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সমতা, ন্যায্যতা এবং ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করাসহ নারী নির্যাতন প্রতিরোধে উন্নয়ন সংঘ কর্মএলাকার জনগণ সচেতনমূলক সভা, কর্মশালা, উদ্বুদ্ধকরণ, দলীয় সভাসহ জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও অন্যান্য অংশীজনদের সাথে নিবিড় যোগাযোগের মাধ্যমে প্রচার কার্যক্রম পরিচালনা করবে।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad