জামালপুরে দু’দিনব্যাপী হ্যালো শিশু সাংবাদিকতা কর্মশালা শুরু

হ্যালো আয়োজিত শিশু সাংবাদিকতার কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম: জামালপুরে ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে হ্যালো ডট বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের দু’দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা। ইউনিসেফের সহায়তায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

১৬ নভেম্বর সকালে শিশু সাংবাদিকতা কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জামালপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন। তিনি হ্যালো ডট বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শিশুদের অধিকার, সাফল্য, সম্ভাবনা তুলে ধরার জন্য এ ধরনের কর্মশালা শিশুদের উপযুক্ত নাগরিক ও সফল মানুষ হতে যথেষ্ঠ ভূমিকা রাখবে।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন হ্যালোডট বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের সহ-সম্পাদক সৈয়দা মৌ জান্নাত, দৈনিক আলোচিত জামালপুরে নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারী, বাংলারচিঠিডটকম এর সম্পাদক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, এসএ টিভি ও বাংলাদেশ বেতারের সাংবাদিক ফজলে এলাহি মাকাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান। এ সময় বিভিন্ন গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

দু’দিনের এই প্রশিক্ষণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থী ২২ জন শিশু ছেলে-মেয়ে অংশ নিয়েছে। কর্মশালায় কর্মশালায় মৌলিক সাংবাদিকতা, সংবাদ লিখন, সংবাদের ধারণা, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোন ব্যবহার করে সংবাদ তৈরি, ভিডিও সংবাদ তৈরির বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এছাড়াও শিশু আইন, শিশু অধিকার এবং জাতিসংঘ শিশু অধিকার সনদ সর্ম্পকে শিশুদের ধারণা দেওয়া হয়।

sarkar furniture Ad
Green House Ad