শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে সমৃদ্ধিশালী দেশ : ধর্ম প্রতিমন্ত্রী

আলোচনা সভায় বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। এ দেশে সব ধর্মের নাগরিকদের অন্যের ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। এই মাটিতে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকলেই যেন ভালভাবে বাঁচতে পারে।

তিনি ২৩ অক্টোবর দুপুরে গুঠাইল হাইস্কুল এন্ড কলেজ মাঠে মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আর বাংলাদেশের এ রূপান্তরের রূপকার শেখ হাসিনা বিশ্বসভায় আপন মহিমায় স্থান করে নেয়া একজন সফল বিচক্ষণ রাষ্ট্রনায়ক। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক নানান ইস্যুতে তার বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্ব জাতি হিসেবে আমাদের গৌরবান্বিত করেছে। আশা জাগিয়েছে বাংলাদেশ একদিন তার হাত ধরে উন্নয়নের সকল ধাপ অতিক্রম করে বিশ্বের উন্নত দেশগুলোর সাথে এক কাতারে শামিল হবে। সেটিও বেশি দূর নয়, এখন থেকে মাত্র দুই দশকের প্রান্তসীমায় বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে সমৃদ্ধিশালী দেশ।

এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামান আব্দুন নাসের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ, চেয়ারম্যান আব্দুস সালাম, অধ্যক্ষ হান্নান মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

পরে বিকালে ধর্ম প্রতিমন্ত্রী পৌর শহরের বোয়ালমারী এফ এইচ দাখিল মাদরাসার নব নির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

মাদরাসার নব নির্মিত ভবনের উদ্বোধনের পর মোনাজাত করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad