সব ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ধর্ম প্রতিমন্ত্রী

পলবান্ধা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে চেয়েছেন। সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশ আজ উন্নয়নের মহা সড়কে।

২২ অক্টোবর সন্ধ্যায় সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে পলবান্ধা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানেরা এসেছেন এবং দেশের উন্নয়নে মুগ্ধ হয়েছেন। ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের কাতারে চলে যেত।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের এ উন্নয়ন-অগ্রযাত্রাকে মেনে নিতে পারছে না দেশের স্বাধীনতাবিরোধী শক্তি। ঘাতক এ শক্তি ধর্মের দোহাই দিয়ে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল এবং দেশের সব আন্দোলন-সংগ্রামে বিরোধিতা করেছিল। এই দেশবিরোধী ষড়যন্ত্রকারীরা আবার নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে এ ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকতে দলীয় নেতা-কর্মীদের আহ্বান জানান।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, জেলা পরিষদ সদস্য আব্দুর রাজ্জাক লালমিয়া, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, চেয়ারম্যান শাহাদত হোসেন স্বাধীন, সাবেক ছাত্রনেতা সরদার জাকিউল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জবান আলী, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান কমল প্রমুখ বক্তব্য রাখেন। সম্মেলন উদ্বোধন করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ নূরে আজাদ। প্রধান বক্তা ছিলেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলহাজ মিয়া।

আলোচনা সভা শেষে প্রস্তাব সমর্থনে মাধ্যমে কাজী মেহেদী রিজনকে সভাপতি ও রবিউল ইসলামকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad