বকশীগঞ্জে খাদ্যাভ্যাস ও শারীরিক পরিশ্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় বক্তব্য রাখেন জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় খাদ্যাভ্যাস ও শারীরিক পরিশ্রম বিষয়ক কর্মশালা ২৩ অক্টোবর বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিপ্তরের লাইফস্টাইল, হেলথ এডুকেশন প্রমোশন, স্বাস্থ্য ব্যুরোর আয়োজনে কর্মশালাটি বাস্তবায়ন করে জামালপুর সিভিল সার্জনের কার্যালয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক প্রতাপ নন্দীর সভাপতিত্বে কর্মশালায় আলোচনায় অংশ নেন জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক নাজিম শাহরিয়ার, ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল, প্রজেক্টসনিষ্ট মো. দেলোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্বাছ আলী, সহকারী প্রধান শিক্ষক মেসবাহ উল হক তুহিন, বকশীগঞ্জ উপজেলা জামে মসজিদের ইমাম মওলানা এনায়েত উল্লাহ, ইউপি সদস্য শান্তি বেগম, পল্লী চিকিৎসক আবদুল মুন্নাফসহ সাংবাদিক, শিক্ষক, ইমাম ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় অসংক্রামক রোগ বৃদ্ধির কারণ, অপরিণত বয়সে মৃত্যু হয় তার কারণ, খাদ্যের পুষ্টি উপাদানসমূহ, স্বাস্থ্যসম্মত খাদ্যাভ্যাস, বিপদজনক খাবার, শারীরিক পরিশ্রমের উপকারিতা, শারীরিক পরিশ্রম করা বিষয়ে আলোচনা করা হয়।

আরও পড়তে পারেন : জামালপুরে খাদ্যাভ্যাস ও শারীরিক পরিশ্রম বিষয়ক কর্মশালা

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad