কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ কষ্টার্জিত জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করলো অস্ট্রেলিয়া। আজ সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের প্রথম ও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া । মামুলি সংগ্রহের বিপক্ষেও ইনিংসের শেষ ওভারে জয়ের স্বাদ পেতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় অস্ট্রেলিয়া। পেসার মিচেল স্টার্কের করা ইনিংসের প্রথম ওভারে ২টি চারে ১১ রান তুলে নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। তবে পরের ওভারেই ৭ বলে ১২ রান করা বাভুমা শিকার হন অসি স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলের।

স্টার্কের শুরুটা ভালো না হওয়ায়, জশ হ্যাজেলউডকে আক্রমনে আনেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিজের প্রথম দুই ওভারেই দুই উইকেট তুলে নেন হ্যাজেলউড। কুইন্টন ডি কক ৭ ও রাসি ভান ডার ডুসেন ২ রান করে হ্যাজেলউডের শিকার হন। এতে ২৩ রানে ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

দলীয় ৪৬ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত ১৩ রানে আউট হন হেনরিচ ক্লাসেন। শিকার হন প্যাট কামিন্সের। ৮ ওভারের মধ্যে উপরের সারির চার ব্যাটারকে হারানোর চাপ পরবর্তীতে সামলে উঠতে পারেনি দক্ষিণ আফ্রিকার পরের দিকের ব্যাটাররা। তবে এক প্রান্ত আগলে দলকে মামুলি সংগ্রহ এনে দেন চার নম্বরে নামা আইডেন মার্করাম।

শেষ পর্যন্ত মার্করামের ৩৬ বলে ৪০ ও শেষদিকে কাগিসো রাবাদার অপরাজিত ১৯ রানের সুবাদে ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রান পায় দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার স্টার্ক-হ্যাজেলউড ও এডাম জাম্পা ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১১৯ রানের সহজ টার্গেটে ভালো শুরু হয়নি অস্ট্রেলিয়ারও। ৩৮ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। ডেভিড ওয়ার্নার ১৪, অধিনায়ক ফিঞ্চ শুন্য ও মিচেল মার্শ ১১ রান করে ফিরেন। এরপর ৪০ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়াকে খেলায় ফেরান স্টিভেন স্মিথ ও ম্যাক্সওয়েল। তবে ১ রানের ব্যবধানে এই দু’জনই বিদায় নেন। স্মিথ ৩৫ ও ম্যাক্সি ১৮ রান করেন।

৮১ রানে পঞ্চম উইকেট পতনের পর হাল ধরেন মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েড। দক্ষিন আফ্রিকার বোলারদের উপর চড়াও হয়ে খেলে ২৬ বলে অবিচ্ছিন্ন ৪০ রান করে ২ বল বাকী রেখে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্টয়নিস ও ওয়েড।

স্টয়নিস ১৬ বলে অপরাজিত ২৪ ও ওয়েড ১০ বলে অপরাজিত ১৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার এনরিচ নর্টি ২ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার হ্যাজেলউড।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad