দেওয়ানগঞ্জে আগুনে পুড়লো ৩ ঘর, ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

আগুনে ক্ষতিগ্রস্ত ঘর। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ভয়াবহ আগুন লেগে তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার চিকাজানি ইউনিয়নের পূর্ব কাজলা পাড়া গ্রামে ১৬ অক্টোবর দুপুরে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, আগুন লাগার ১৫ মিনিটের মধ্যেই মুহূর্তেই পুড়ে যায় ৩টি বসতঘর। এতে ঘরে থাকা নগদ টাকাসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত আব্দুল মান্নান জানান, ১৬ অক্টোবর দুপুরে ঘরের ওপরে বিদ্যুতের তার থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আব্দুল মান্নানের দুটি ও আব্দুল হান্নানের একটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা নগদ ১ লক্ষ ৬০ হাজার টাকাসহ আসবাবপত্র ও প্রয়োজনীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ইউপি সদস্য আব্দুস ছালাম বলেন, মান্নান ও হান্নানের ঘরে আগুন লেগে সব পুড়ে ছাই হয়েছে। তাদের মজুদ খাবার ও ব্যবহার করার মতো কাপড়গুলো পর্যন্ত বের করতে পারে নাই। নিজ অর্থায়নে তাদের খাবার ও ব্যবহার করার জন্য কাপড়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহাম্মেদ বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে রয়েছে। তাদের পাশে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান জানান, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারদের সরকারিভাবে সার্বিক সহযোগিতা করা হবে। উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলেয়মান হোসেন তাদের বাড়ি পরিদর্শন করে আর্থিক সহযোগিতা করেছেন।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad