সরিষাবাড়ীতে গ্রামভিত্তিক গণপাঠাগার উদ্বোধন

সরিষাবাড়ীতে গ্রামভিত্তিক গণপাঠাগার উদ্বোধন করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

‘বই পড়ি আলোকিত জীবন গড়ি’ এই স্লোগানে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে গণপাঠাগার উদ্বোধন করা হয়।

১৬ অক্টোবর দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালি গ্রামে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ গণপাঠাগার উদ্বোধন করেন।

মিলন স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আতিফ আসাদ বলেন, মিলন স্মৃতি পাঠাগার থেকে বই দিতে বের হতাম প্রত্যন্ত গ্রামে গ্রামে। সেই রকম একটি গ্রামের নাম হলো সরিষাবাড়ীর ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া গ্রাম। বাড়ি থেকে প্রায় দুই কিলোমিটার দূরে গ্রামটি। পাঠক বেড়ে যাওয়ায় বই দিতে গিয়ে একটু কষ্ট হতো। তাছাড়া গ্রামে কাঠামোগত শিক্ষার আলো অনেকাংশে কম। তাই মিলন স্মৃতি পাঠাগারের সহযোগিতায় আরও একটি শাখা লাইব্রেরির উদ্বোধন করা হলো আজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইস্টিশন পাঠাগারের সহপ্রতিষ্ঠাতা আবৃত্তি শিল্পী, নাট্যাভিনেতা ও রেডিও ১৯ পরিচালক আসাদুজ্জামান রুবেল, শিল্পী এম এম রহমান, পাঠাগার আখড়ার প্রতিষ্ঠাতা খোকন সরকার, যুবলীগ নেতা সেজনু মিয়া প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মিলন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা আতিফ আসাদ।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ বেতারের কণ্ঠশিল্পী এম এম রহমান।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad