ইসলামপুরে কন্যা শিশু দিবস পালিত

ইসলামপুরে জাতীয় কন্যা শিশু দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার কনা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

‘আমরা কন্যা শিশু, প্রযুক্তিতে হবো সমৃদ্ধ, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় জাতীয় কন্যা শিশু দিবস পালন করা হয়। এ উপলক্ষে উপজেলার গোয়ালের চর উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার কনা।

সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন মহিলা ইউপি সদস্য ঝরনা বেগম, উন্নয়ন সংঘের জেন্ডার বিষয়ক কর্মকর্তা মনোয়ারা পারভীন, বাজার বিষয়ক কর্মকর্তা রবিউল আওয়াল প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষকগণ, ছাত্র, ছাত্রী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, উৎপাদক দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচকগণ কন্যা শিশুর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধ, বাল্য বিয়ে প্রতিরোধসহ তাদের সর্বোত্তম সুরক্ষায় যার যার অবস্থান থেকে সর্বোচ্চ ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। পাশাপাশি করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ করে মাস্ক ব্যবহার করে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসার ওপর গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়। সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

sarkar furniture Ad
Green House Ad