মাদক, জুয়ার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে : মেয়র ছানোয়ার হোসেন

প্রধান আতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

আইপিএল ক্রিকেট খেলা শুরু হতেই রমরমা জুয়ার আসর বসে গেছে পাড়া, মহল্লায়। মাদকের গন্ধে সাধারণ মানুষ অতিষ্ঠ। প্রায়ই বাল্যবিয়ের খবর শোনা যায়। এখনো ওতপেতে আছে জঙ্গী আর সন্ত্রাসীদের কালোহাত। আওয়ামী লীগের কোন নেতাকর্মী এদের প্রশ্রয় দেয় না। কোন জনপ্রতিনিধি এদের আশ্রয় দেয় না। তবে আওয়ামী লীগের নামধারী কথিত দুর্বৃত্তরা এদের লালন করে। কিছু অসাধু সরকারি লোকজন এদের পালন করে। আপনারা যেখানেই খবর পাবেন পুলিশের সহায়তায় দুর্বৃত্তদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। ২০ সেপ্টেম্বর জামালপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের আওতায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।

রামনগর সাতরাস্তা মোড়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ১২ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সোহরাব হোসেন বাবুল। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেলোয়ার হোসেন। মুখ্য আলোচক ছিলেন সাংবাদিক ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিট পুলিশ কর্মকর্তা তারিকুজ্জামান ও ওয়ার্ড কাউন্সিলর খন্দকার কামরুল হাসান মিল্টন। সভায় পৌরভার কাউন্সিলরবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি পেশার তিনশতাধিক মানুষ অংশ নেন।

১২ নম্বর ওয়ার্ডের বামুনপাড়া, তিরুথা, রামনগর, তেতুলিয়া এবং দেউরপাড় চন্দ্রা এলাকার প্রতিনিধিরা আগ্রহভরে আলোচনা সভায় অংশ নেন। মাদক, জুয়া বিশেষ করে চলামান আইপিএল জুয়া, নারী শিশু নির্যাতন, বাল্যবিয়ে, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদসহ সমাজের সকল প্রকার অপরাধের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলে অঙ্গীকার করেন।

উপস্থিত সবাই ওয়ার্ডের প্রতিটি গ্রামে বিটপুলিশিং কার্যক্রম সফলভাবে পরিচালনা করতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান। পুলিশি টহল বৃদ্ধির জন্য অনুরোধ করেন। তারা আশঙ্কা ব্যক্ত করে বলেন, আইপিএল জুয়ার কারণে এলাকায় চুরি, ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাবে। এছাড়া হাইকোর্টের নির্দেশনা উপেক্ষা করে ভিপিএন এর মাধ্যমে টিকটক, পাবজি, ফ্রি ফায়ার এবং ইন্টারনেট লুডুর মতো ভয়ঙ্কর খেলা বন্ধে প্রশাসনকে কঠোর পদক্ষেপের আহ্বান জানান তারা।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad