নকলায় বজ্রপাত থেকে রক্ষায় তালবীজ রোপণ

নকলায় বজ্রপাত থেকে রক্ষায় তালবীজ রোপণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে এবং বজ্রপাত থেকে রক্ষার জন্য শেরপুরের নকলা মানবিক সহায়তা যুব সংস্থার পক্ষ থেকে তালবীজ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ২০ সেপ্টেম্বর দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ওই কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, শেকড় ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি এ এম ফিরোজ নকলা মানবিক সহায়তা যুব সংস্থার সভাপতি মো. আনোয়ার হোসাইন, সদস্য মোবারক হোসেন, রায়হান, সাব্বির হোসেন, এমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি বলেন, শেরপুর জেলা বজ্রপাতের জন্য ঝুঁকিপূর্ণ জেলা। তালগাছ বজ্রপাত থেকে অনেকাংশে রক্ষা করে। তাই বজ্রপাত থেকে রক্ষা পেতে আজ নকলা উপজেলা পরিষদ চত্বরের চতুর্দিকে তালবীজ রোপণ করা হলো। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। ইতিপূর্বে আমরা অন্যান্য বিভিন্ন রকমের গাছের অসংখ্য চারা রোপণ করেছি। আমরা নকলা উপজেলাকে সবুজে সমারোহ করে গড়ে তুলতে চাই। আমি আপনাদের ভালবাসা ও সহযোগিতা পেলে আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাব ইনশা-আল্লাহ। তিনি নকলা উপজেলার ব্যক্তিদেরকে এমন মহৎ এগিয়ে আসার আহ্বান জানান।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad