দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ৪ মাসের মধ্যে সর্বনিম্ন সংখ্যক ২৬ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৭ মে ২২ জন মারা গিয়েছিল। গতকালের চেয়ে আজ ১৭ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪৩ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ১৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ২৫১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০ সেপ্টেম্বর এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ০৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৫ দশমিক ৬২ শতাংশ যা আজ সামান্য বেড়ে হয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৭ হাজার ৪৩১ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৫৫ জন। গতকাল ২৪ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। দেশে এ পর্যন্ত ৯৪ লাখ ৬৫ হাজার ৮৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৫ হাজার ৬৫১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৯৫২ জন। শনাক্তের হার ৬ দশমিক ০৮ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৫ দশমিক ৯৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮ জন। গতকাল ১০ জন মারা গিয়েছিল।

গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৬৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩ হাজার ১০৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৩৩ শতাংশ।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad