শেখ হাসিনা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য রাজনীতি করেন : ধর্ম প্রতিমন্ত্রী

ইসলামপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণে রাজনীতি করেন। তিনি মানুষকে ভালোবেসে রাজনীতি করেন। প্রধানমন্ত্রীর জাদুকরি নেতৃত্বের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, মুজিববর্ষ ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া ছাড়াও এসব পরিবারকে ঋণদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা ও আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র দূর করা হবে। ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ নামে একটি প্রকল্প গ্রহণ করেন। যার মূল লক্ষ্য সরকারি খাস জায়গায় ভূমিহীনদের জন্য হচ্ছে মাথা গোঁজার ঠাঁই, নতুন একটি ঠিকানা। গ্রামকে শহরে রূপান্তরিত করতেই সরকারের এই কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরও বলেন, রক্ত কখনো বৃথা যায় না-এটাই প্রমাণিত আজ জাতির পিতা আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ রয়েছে। সেই আদর্শ নিয়েই বাংলাদেশ আজ মর্যাদা নিয়ে সারা বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে।

সারাদেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে ২০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

২০ জুন ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, সহসভাপতি জামান আবু নাছের চৌধুরী চার্লেস, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ ও রোজিনা আক্তার চায়না, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেতার কামনা করে বিশেষ মোনাজাত শেষে প্রতিমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর করেন।

Views 126   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad