সরিষাবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করায় শাহীন স্কুলকে ৫০ হাজার টাকা জরিমানা

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে পাঠদান করায় শাহীন স্কুলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় করোনাকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে পাঠদান চালিয়ে আসছে কতিপয় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে শাহীন স্কুল সরিষাবাড়ী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৭ জুন দুপুরে উপজেলা পোস্ট অফিস মোড় (রেলক্রসিং) এলাকায় শাহীন স্কুল ও ইউরিকা কিন্ডারগার্টেন এন্ড ক্যাডেট কোচিংয়ে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমদ। এসময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে শাহীন স্কুলে পাঠদান চলায় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেন। তারা নগদ ৫০ হাজার টাকা পরিশোধ করেন। একইসময় পার্শ্ববর্তী ইউরিকা কিন্ডারগার্টেন এন্ড ক্যাডেট কোচিংয়ে পাঠদান চললেও প্রশাসনের উপস্থিতি টের পেয়ে তারা শিক্ষার্থীদের ছুটি দিয়ে স্কুল বন্ধ করে কর্তৃপক্ষ পালিয়ে যায়।

নির্বাহী ম্যাজিস্টেট শিহাব উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ ও নির্মূল আইন, ২০১৮ এর আইনে শাহীন স্কুল সরিষাবাড়ী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে কোনো শিক্ষা প্রতিষ্ঠান পাঠদান করালে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad