শেরপুরে বিংগস প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারদের মাঝে ছাগল বিতরণ

শেরপুরে দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়।ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

ছাগল পালনের মাধ্যমে দরিদ্র ও অতিদরিদ্র পরিবারের আয়বৃদ্ধি করে পরিবারের সদস্যদের পুষ্টিপূরণের লক্ষ্যে উন্নয়ন, ওয়ার্ল্ড ভিশনের বিংগস প্রকল্পের মাধ্যমে ছাগল বিতরণ করা হয়। শেরপুর সদর উপজেলার গাজিরখামার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ছাগল বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন ওয়ার্ল্ড ভিশনের বিংগস প্রকল্পের কৃষি বিশেষজ্ঞ জহিরুল হক।

১৭ জুন বাংলাদেশ ইনিশিয়েটিভ টু ইনহ্যান্স নিউট্রিশন সিকিউরিটি এন্ড গভারন্যান্স (বিংগস) প্রকল্পের ছাগল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, সহকারী পরিচালক কর্মসূচি মোর্শেদ ইকবাল, প্রকল্প কর্মকর্তা নাজমুল হোসেন, মাকছুদুজ্জামান প্রমুখ।

উল্লেখ ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে পরিচালিত শেরপুর সদর উপজেলায় দুই হাজার পরিবারের মাঝে চার হাজার ছাগল, ইসলামপুর উপজেলায় এক হাজার পরিবারের মাঝে দুই হাজার এবং দেওয়ানগঞ্জ উপজেলার এক হাজার পরিবারের মাঝে দুই হাজারসহ মোট আট হাজার ছাগল বিতরণ কাজ চলছে। কৃষি উপকরণ ও দিবা এন্টারপ্রাইজ ঠিকাদার হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়ে ছাগল বিতরণ করছে। প্রতিটি ছাগল ১০/১১ কেজি ওজন এবং ভ্যাট, ট্যাক্সসহ চার হাজার একশ টাকার মধ্যে প্রতিটি ছাগলের মূল্য নির্ধারণ করা হয়।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad