আনসার আল ইসলামের হাসান মাহমুদ রিমান্ডে

আনসার আল ইসলামের সদস্য সন্দেহে গ্রেপ্তার হওয়া মো. হাসান মাহমুদ। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য সন্দেহে গ্রেপ্তার হওয়া মো. হাসান মাহমুদ (১৯) নামে এক আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ১৬ জুন শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান রিমান্ডের এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান ১৪ জুন আসামিকে আদালতে হাজির করে নকলা থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ডের আদেশ দেন।

১৪ জুন ভোর রাতে সিপিএসসি, র‌্যাব-৩ টিকাটুলি ঢাকার একটি আভিযানিক দল শেরপুরের নকলা উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের লাভা মধ্যপাড়া এলাকা থেকে জঙ্গি সংগঠনের সদস্যকে মো. হাসান মাহমুদ গ্রেপ্তার করে। তিনি উপজেলার লাভা মধ্যপাড়া এলাকার ফয়েজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে নকলা থানায় সন্ত্রাসবিরোধী আইনের এ মামলা দায়ের করেন।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক, উগ্রবাদী বিভিন্ন পোস্ট প্রচার কার্যক্রম পরিচালনা করে আসছিল। র‌্যাব-৩ টিকাটুলি ঢাকার একটি আভিযানিক দল তাকে ১৪ জুন ভোররাতে গ্রেপ্তার করে এবং বাদী হয়ে মামলা দেয়। আমরা সাতদিনের রিমান্ড চাইলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে। ১৭ জুন রিমান্ড শেষে আমরা পুনরায় তাকে আদালতে পাঠাই।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad