বকশীগঞ্জে এসডিজি নীতিমালা বাস্তবায়ন ও প্রত্যাশা নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বকশীগঞ্জে এসডিজি নীতিমালা বাস্তবায়ন ও প্রত্যাশা নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ’ প্রকল্পের আওতায় স্থানীয় পর্যায়ে এসডিজি নীতিমালা বাস্তবায়ন ও কমিউনিটি প্রত্যাশা নিয়ে সংবাদ সম্মেলন ১৫ জুন অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে অক্সফ্যাম ও সিপিডির যৌথ অংশীদারিত্বে এবং উন্নয়ন সংঘের উদ্যোগে ধুমালীপাড়া জি সি প্রশিক্ষণ কেন্দ্রে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিভিন্ন সুপারিশ সমূহ নিয়ে একটি অভিপ্রায়পত্র পাঠ করেন এসডিজি জেলা নেটওয়ার্কের সভাপতি অধ্যাপক আফসার আলী।

উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জ্যোৎস্না আক্তারের সঞ্চালনায় বিভিন্ন বিষয় নিয়ে এসময় বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিপ্লব কুমার পাল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, উপজেলা সমবায় কর্মকর্তা আবদুল জলিল, সাংবাদিক শুভ্র মেহেদী, ইইউ সিএসও প্রকল্পের কমিউনিটি মবিলাইজার জিএম ফাতিউল হাফিজ, জেলা নেটওয়ার্কের সদস্য রকিবুল হাসান, সাহাজ উদ্দিন মাস্টার, শাহীনা বেগম, নাসরিন জাহান স্মৃতি, শাহ সুলতান ও আকতার আলী।

সংবাদ সম্মেলনে করোনার সময়ে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম, যুব-যুবতীদের কর্মসংস্থান বিষয় ও কৃষি ঋণ বিতরণ কার্যক্রম ও কৃষির সমৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়। ভয়াবহ বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে মানুষের প্রস্তুতি, দারিদ্র বিমোচন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে কাজে লাগানোসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সিবিও এবং সিএসও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad