বাহাদুরাবাদে আগুনে পুড়ে মরেছে গরু-ছাগল, ক্ষতি ৬ লাখ টাকা

দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদে গোয়াল ঘরে আগুনে গরু-ছাগল পুড়ে ছাই হয়ে যায়। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নে ১০ জুন রাতে অগ্নিকাণ্ডে দুটি ষাড় গরু ও দুটি খাসি ছাগল পুড়ে মরেছে। অগ্নিদগ্ধ হয়েছে চারটি গাভী গরু। এতে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন গরুর মালিক কৃষক সোলেয়মান হোসেন। বাহাদুরাবাদ ইউনিয়নের তেতুঁলতুলি গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক সোলায়মান হোসেন জানান, ১০ জুন সন্ধ্যায় গোয়াল ঘরে কোরবানি ঈদে বিক্রির জন্য দুটি ষাড়, দুটি গাভী, দুটি বাছুর ও দুটি খাসি রেখে কয়েল জ্বালিয়ে দরজা বন্ধ করে পরিবারের সবাই রাতের খাবার শেষ করে শুয়ে পড়ি। গভীর রাতে হঠাৎ গোয়াল ঘর থেকে গরুর ডাক ও আগুন জ্বলছে দেখে প্রতিবেশীদের চেষ্টায় দুটি গাভী ও দুটি বাছুর পোড়া অবস্থায় উদ্ধার করলেও কোরবানি ঈদে বিক্রির জন্য দুটি ষাড় গরু ও দুটি খাসি ছাগল পুড়ে ছাই হয়ে যায়।

এতে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করে কৃষক সোলায়মান হোসেন বলেন, ধার দেনা করা টাকায় কেনা গরুগুলো মরে যাওয়ায় এখন পথের ভিখারী হলাম।

স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম জানান, আমার ওয়ার্ডের বাসিন্দা সোলায়মান একজন গরিব কৃষক। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এই কৃষক পরিবারের দিকে সুদৃষ্টি দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাই।

ইউপি চেয়ারম্যান মো. শাকিরুজ্জামান রাখাল বলেন, বিষয়টি খুবই কষ্টদায়ক। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের সাথে কথা বলবো ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য।

Views 122   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad