দেশে করোনায় আরও মৃত্যু ৪০, শনাক্ত ২৫৭৬ জন

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৫৯তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৪০ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৭৬ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬১ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩১ ও নারী ৯ জন।

গতকালের চেয়ে আজ ৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৯৮৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন এবং ষাটোর্ধ বয়সী ২২ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা, ও রাজশাহী বিভাগে ৮ জন করে, চট্টগ্রাম বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ৪ জন রয়েছেন।

১০ জুন স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২০ হাজার ৫৮৪ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৩৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯২ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬১ লাখ ২৬ হাজার ২৩৮ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ৬৭ হাজার ৬৫৪টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৫৮ হাজার ৫৮৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। গতকাল পর্যন্তও শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৬১ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ২৬৭ জন। গতকালে চেয়ে আজ ২০৬ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৬৩০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৮৬৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২০ হাজার ৬০৪ জনের। গতকালের চেয়ে আজ ৭৩৫টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪৪৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৫৮৪ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ১৩৭টি নমুনা কম পরীক্ষা হয়েছে।সূত্র:বাসস।

Views 34   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad