দেশে করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ২৫৩৭

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৫৯তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৩৬ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৩৭ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৬৭ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ১৯ জন।

গতকালের চেয়ে আজ ৮ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৪৪ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৯৪৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন এবং ষাটোর্ধ বয়সী ২১ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে ৫ জন করে, বরিশাল ও রংপুর বিভাগে ২ জন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন ।

৯ জুন স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৫৮৪ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৯ হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৩২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১২ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৮ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬১ লাখ ৬ হাজার ৭৯১ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ১৭ হাজার ৮১৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ৫৩ হাজার ৯০টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৫৩ হাজার ৭০১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২৬৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৬২ জন। গতকালে চেয়ে আজ ২০৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৫৬৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৬৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০১ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৬০৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৯ হাজার ৫৫৬ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪৮টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৮৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৯ হাজার ১৬৫ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪১৯টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।সূত্র:বাসস।

Views 39   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad