নেইমারের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে শীর্ষে ব্রাজিল

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ জাতীয় দলে ফেরার ম্যাচে গোল করলেন ও করালেন নেইমার। লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখলো ব্রাজিল। ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলে জিতলো তিতের দল।

বাছাই পর্বের সব ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। খেলেছেও সেই আগের ব্রাজিলের মত। সাম্বার সেই পুরোনো টাচ দেখছে বিশ্ব। এমন ফর্মে থাকা ব্রাজিলের বিপক্ষে টেবিলের তিনে থাকা ইকুয়েডর।

ঢিমেতালে শুরু দুই দলের। ম্যাচে প্রথম ভালো সুযোগটা পায় ব্রাজিল। ২০ মিনিটে নেইমারের ফ্রি কিকে ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি রিচার্লিসন। বেঁচে যায় ইকুয়েডর।

ব্রাজিলের আক্রমণের সামলে ধীরে ধীরে আক্রমণে যায় ইকুয়েডর। কিন্তু ব্রাজিলের রক্ষণের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি তারা। হাফ টাইমের ঠিক আগে বারবোসার গোল। তবে অফসাইডের কারণে বাতিল হয় সেটা। গোলশূণ্যতে শেষ হয় প্রথম হাফ।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য আরো ২০ মিনিট অপেক্ষা করতে হয় সেলেকাওদের। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় লিড পায় ব্রাজিল। লেফট ফ্ল্যাঙ্ক দিয়ে নেইমারের থ্রু। যা গোলে পরিণত করতে ভূল করেননি রিচার্লিসন।

ম্যাচের একদম শেষ সময়ে পেনাল্টি পায় ব্রাজিল। ডি-বক্সে জেসুস ফাউলের শিকার হলে ভারের সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যোগ করা সময়ে নেইমারের দুর্বল স্পটকিক সহজেই ফেরান ডমিনগেস। কিন্তু পিএসজি ফরোয়ার্ড শট নেওয়ার আগেই লাইন থেকে তার পা বেরিয়ে আসায় ফের শট নেওয়ার সুযোগ পান নেইমার। এবার আর কোন ভুল করেননি তিনি। ব্রাজিলের জার্সিতে এটি তার ৬৫তম গোল। এক এসিস্ট ও গোল নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনিই।

বিশ্বকাপ বাছাইয়ের পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান আর্জেন্টিনার।

Views 37   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad