বিএনপিনেতা শামীম আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে সাংবাদিক সম্মেলন

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির উপদেষ্টা আমজাদ হোসেন ভোলা মল্লিক। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা বিএনপির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। ১১ মে দুপুরে এক সাংবাদিক সম্মেলনে এ দাবি জানান জেলা বিএনপির বর্তমান কমিটির উপদেষ্টা ও সাবেক আহ্বায়ক আমজাদ হোসেন ভোলা মল্লিকের নেতৃত্বাধীন বিএনপির একাংশের বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতৃবৃন্দ।

দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগের গত ৭ মে বিএনপির কেন্দ্রীয় কমিটি জেলা বিএনপির সদস্য শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কার করেছে।

জামালপুর শহরের স্টেশন রোডে জেলা বিএনপির উপদেষ্টা আমজাদ হোসেন ভোলা মল্লিকের বাসায় তার ব্যক্তিগত দলীয় কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনের আয়োজক আমজাদ হোসেন ভোলা মল্লিক স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সহ-সভাপতি মো. আনিসুর রহমান বিপ্লব।

লিখিত বক্তব্যে বলা হয়, সরকারবিরোধী আন্দোলনে বিগত দিনের পরীক্ষিত সৈনিক জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য শামীম আহমেদের বহিষ্কারাদেশ বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের হতাশ করেছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি শামীম আহমেদের বিরুদ্ধে আনা অভিযোগুলো ষড়যন্ত্রমূলক, ভিত্তিহীন ও বানোয়াট। দলের ভেতরে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা এবং বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বের জনপ্রিয়তার কারণেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুনের প্রতিহিংসার শিকার হয়েছেন শামীম আহমেদ। এ ধরনের বহিষ্কারের সিদ্ধান্তের জন্য দল ভবিষ্যতে অপূরণীয় ক্ষতির সন্মুখীন হবে। সাংবাদিক সম্মেলনে শামীম আহমেদের বহিষ্কারাদেশ পুনর্বিবেচনা করে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়ার জন্য বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান জেলা বিএনপির জ্যেষ্ঠ নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য ও সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক, জেলা বিএনপির সহ-সভাপতি মো. আমজাদ হোসেন ও কাজী মো. মশিউর রহমান, জেলা বিএনপির সদস্য পদ থেকে সদ্য বহিষ্কৃত নেতা শামীম আহমেদ প্রমুখসহ জেলা বিএনপির বর্তমান কমিটির একাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।