ইসলামপুরে ভিজিএফের টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন

ভিজিএফের টাকা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় ভিজিএফের টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভায় ৭০ হাজার ৫৬৬টি অতি দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মাঝে নগদ ৩ কোটি ২০ লাখ ৮৪ হাজার ১৫০ টাকা নগদ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ঈদুল ফিতরে ভিজিএফ কার্ডের অনুকুলে ১২টি ইউনিয়ন ও পৌরসভা অতি দরিদ্র ও হতদরিদ্ররা পাবে নগদ টাকা। ৬ মে উপজেলার বেলগাছা ইউনিয়নের ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মানবিক সহায়তা ৫০০ জনের অনুকূলে ২ লাখ ৫০ হাজার টাকা ও ভিজিএফ ৪ হাজার ৯২৭ জনের অনুকূলে ২২ লাখ ১৭ হাজার ১৫০ টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, চেয়ারম্যান আব্দুল মালেক, আব্দুস সালাম, জেলা পরিষদ সদস্য ওয়ারেছ আলী, উপজেলা আওয়ামী লীগের তথ্য সম্পাদক খোরশেদ আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহানশাহ।

এদিন চিনাডুলী ইউনিয়নের পরিষদ চত্বরে ৫ হাজার ৩৯৯ জনের অনুকূলে ২৪ লাখ ২৯ হাজার ৫৫০ টাকা, ভিজিএফ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্দকৃত অর্থ থেকে ঈদুল ফিতর ও মানবিক সহায়তা উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়নের ও পৌরসভায় ৩ কোটি ২০ লাখ ৮৪ হাজার ১৫০ টাকা- বন্যা আক্রান্ত, অন্যান্য দুর্যোগাক্রান্ত, দুঃস্থ, অতিদরিদ্র অগ্রাধিকার পরিবার পাবেন ভিজিএফের টাকা। ভিজিএফের অনুকূলে পরিবার প্রতি ৪৫০ টাকা ও অসহায় হতদরিদ্র প্রতি পরিবার ৫০০ টাকা করে মানবিক সহায়তায় পাবেন।

Views 121   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad