ইসলামপুরে কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা প্রদান

কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনা মহামারীতে সর্বাত্মক লকডাউনে কর্মহীন হয়ে পড়া সারাদেশের মানুষকে সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে জামালপুরের ইসলামপুর উপজেলায় শ্রমিক, গৃহকর্মী, দোকান শ্রমিকসহ বিভিন্ন পেশার কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে, উপজেলা প্রশাসন আয়োজনে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপির নির্দেশে ৪ মে উপজেলার চিনাডুলী ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে ওই ইউনিয়নের কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা নগদ অর্থ তুলে দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হক জুয়েল, ভারপ্রাপ্ত সভাপতি নুরে আজাদ ইমরান, সাধারণ সম্পাদক আলহাজ মিয়া, যুবনেতা সরোয়ার আলম সুজন, হাকিম প্রমুখ।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে কর্মহীনদের মাঝে প্রতি পরিবারকে ৫০০ টাকা নগদ সহায়তা প্রদান করা হচ্ছে। উপজেলায় ১২টি ইউনিয়নে কর্মহীনদের মাঝে মানবিক সহায়তা হিসেবে প্রতিটি ইউনিয়নের ২ লাখ ৫০ হাজার টাকা করে ৩০ লাখ টাকা ও পৌরসভায় ২ লাখ টাকা বরাদ্দের অনুকূলে দরিদ্র ও দুস্থ ব্যক্তিদের মাঝে জনপ্রতি নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হবে।

sarkar furniture Ad
Green House Ad