জামালপুরে সাংবাদিক গড়ার কারিগর শফিক জামানকে স্মরণ

বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। ছবি : বাংলারচিঠিডটকম

আসমাউল আসিফ, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের সাংবাদিক গড়ার কারিগর জামালপুর জেলা প্রেসক্লাবের প্রয়াত সভাপতি এনটিভি ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক শফিক জামানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করল জেলার সাংবাদিক ও সূধীজনরা। ১২ এপ্রিল এ উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জামালপুর জেলা প্রেসক্লাব।

জামালপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

এছাড়াও সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অজয় কুমার পাল, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, সহসভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, দিনকালের সাংবাদিক মুকুল রানা, বাংলাদেশ টুডের এম সুলতান আলম, নিউ নেশনের শাহ জামাল, বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজের শুভ্র মেহেদী, বাংলাদেশ বেতার ও এসএটিভির ফজলে এলাহী মাকাম, নিউজ টুয়েন্টিফোর টিভির তানভীর আজাদ মামুন, ইত্তেফাকের জাহিদুর রহমান উজ্জল, দৈনিক আজকের জামালপুরের হাফিজুর রহমান, সাংস্কৃতিক কর্মী জাকিউল ইসলাম খান টিপু প্রমুখ।

প্রয়াত শফিক জামানের হাত ধরে জেলার অর্ধ শতাধিক সাংবাদিক গণমাধ্যমের সাথে যুক্ত হন। তারা বর্তমানে দেশের প্রতিষ্ঠিত স্বনামধম্য গণমাধ্যমগুলোতে কর্মরত থেকে জামালপুরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরছেন। শফিক জামানের এই শিষ্যরাই আজ তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে বর্ণাঢ্য কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন।

এ সময় বক্তরা আরও বলেন, শফিক জামান জামালপুরের সাংবাদিকতার এক উজ্জ্বল নক্ষত্র, তার হাত ধরেই জামালপুরের সাংবাদিকতার নতুন অধ্যায় শুরু হয়। তার আদর্শকে ধারণ করে সাংবাদিকদের পথ চলতে আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ১২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে চিকিৎসার জন্য জামালপুর হতে ময়মনসিংহ যাওয়ার পথে মৃত্যু হয় সাংবাদিক শফিক জামানের।

sarkar furniture Ad
Green House Ad