শ্রীপুরে অসহায় আশ্রিতদের ১০টি ঘর পুড়ে ছাই

জামালপুর সদরের শ্রীপুরে আশ্রয়ন প্রকল্পে আশ্রিতদের ঘরে লাগা আগুন নেভায় ফায়ার সার্ভিসকর্মীরা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলায় অগ্নিকাণ্ডে একটি আশ্রয়ন প্রকল্পে আশ্রিত ১০টি অসহায় পরিবারের ঘর ও সহায়সম্বল পুড়েছে। ২ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভালুকা রানিপুকুরপাড় আশ্রয়ন প্রকল্পে আশ্রিতদের একটি ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, শ্রীপুর ইউনিয়নের ভালুকা রানিপুকুরপাড় আশ্রয়ন প্রকল্পে ৩০টি পরিবারকে টিনের ঘরসহ আশ্রয় দিয়েছে সরকার। ২ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে আশ্রয়ন প্রকল্পের একটি ঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আকস্মিক আগুন লেগে যায়। আগুন মুহূর্তের মধ্যে আশপাশের ঘরগুলোতেও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ১০টি ঘরের টিনের চাল ও বেড়াসহ ঘরের যাবতীয় মালামাল পুড়ে যায়। ফায়ার সার্ভিসের তৎপরতায় আরও ২০টি ঘর আগুন থেকে রক্ষা পেয়েছে।

ফায়ার সার্ভিস জামালপুরের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. আফছার উদ্দিন এ প্রতিবেদককে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজে অংশ নেই। অগ্নিকাণ্ডে ১০টি পরিবারের প্রায় ১২ লাখ টাকা ক্ষতি হয়েছে। এ সময় আরও ২০টি ঘর আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে।

এদিকে খবর পেয়ে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন ২ মার্চ বেলা আড়াইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন। তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত ১০টি অসহায় পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ হাজার টাকার আর্থিক সহায়তা দেন তিনি। ইউএনও জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারকে পুনর্বাসনের জন্য ক্ষয়ক্ষতির তালিকা করে ঢাকায় আশ্রয়ন প্রকল্পের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

Views 73   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad