দেশে ২৪ ঘন্টায় করোনায় ৭ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৮৯৪ জন।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৫ জন এবং নারী ২ জন। গতকাল ৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৪২৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

২ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক চিকিৎসক নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষায় ৫১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষায় ৫৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৭০ জন কম শনাক্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯৫ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪০ লাখ ৭২ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৭ হাজার ৩১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩১ লাখ ৩৬ হাজার ৬৪৫টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ৩৬ হাজার ২৭৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৯৪ জন। গতকালের চেয়ে আজ ২১ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮৭৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৬৯১ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ০৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৮ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫২৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৭৪৮ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৭৭৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৭টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩২৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৫৭০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৭৫৫টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad