দেশে করোনায় আরো মৃত্যু ৮ জনের

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে আজ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৮ জন মারা গেছেন এবং ৩৮৫ জনের শরীরে এই ভাইরাস সনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় আরো ৮১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফেরায় মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৯৬ হাজার ৯২৪ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৮ ফেব্রুয়ারি জানানো হয়, ‘গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮ হাজার ৪০৮ জনে দাঁড়াল।’

এতে আরো জানানো হয়, একই সময়ে নতুন করে আরো ৩৮৫ জনের শরীরে প্রাণঘাতি এই ভাইরাস সনাক্ত হওয়ায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ৪৬ হাজার ২১৬ জনে দাঁড়াল।

গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ২১৫ টি ল্যাবরোটরিতে মোট ১৩ হাজার ৪১১ টি নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ২ দশমিক ৮৭ শতাংশ এবং মোট পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে, আক্রান্তদের মধ্যে ৯০ দশমিক ৯৮ শতাংশ রোগী সুস্থ হয়েছেন এবং ১দশমিক ৫৪ শতাংশ রোগী মারা গেছেন।

মারা যাওয়া ৮ জনের মধ্যে ৬ জন পুরুষ এবং ২ জন নারী বলে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, একজনের বয়স ৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৫০ বছরের মধ্যে এবং ৪ জনের বয়স ৬০ বছরের বেশি।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad