দেশে ২৪ ঘন্টায় করোনায় ১১ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ১১ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৭৪৩ জন।

এদের মধ্যে পুরুষ ৬ এবং নারী ৫ জন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মুত্যুবরণ করেছেন। গতকাল ৫ জন মুত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মুত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৯৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মুত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৩২ জনের নমুনা পরীক্ষায় ৪৭০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬০ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৫৬০ জনের নমুনা পরীক্ষায় ৪১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ১৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪০ লাখ ১৮ হাজার ২৬৮ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৫ হাজার ৪২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩১ লাখ ৮৯টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ১৮ হাজার ১৭৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৫৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৪৩ জন। গতকালের চেয়ে আজ ২১৪ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯৫৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৪৯৮ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৭৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৪৫ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৮৮৩ জনের। গতকালের চেয়ে আজ ৫৩৮টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৫৬০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৫২৮টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad