দেশে করোনায় আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৮২৮ জন।

এদের মধ্যে ১০ জন পুরুষ ও ৮ জন নারী রয়েছেন। গতকালের চেয়ে আজ ১১ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৭৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

২৩ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক চিকিৎসক নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় ৩৯৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৩ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ১০৩ জনের নমুুনা পরীক্ষায় ৩৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ১৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ৩০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৭ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ৬৯ হাজার ১৬২টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ২ হাজার ৩৬২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৭৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮২৮ জন। গতকালের চেয়ে আজ ১৩৬ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৬৯২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৮৮৭ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৫০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৮ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৯৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৫১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৬৪৭টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭৪৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ১০৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৬৪৫টি কম নমুনা পরীক্ষা হয়েছে

Views 28   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad