দেশে ২৪ ঘন্টায় করোনায় ৭ জনের মৃত্যু, সুস্থ ৬৯২

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৬৯২ জন।

এদের মধ্যে ৪ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছেন। গতকালও ৭ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৫৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

২২ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১১ হাজার ১০৩ জনের নমুনা পরীক্ষায় ৩৬৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৯ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৩৬ জনের নমুনা পরীক্ষায় ৩২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৩৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯৭ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ৫৮ হাজার ৭৭৬ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৩ হাজার ৭১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ৫৯ হাজার ৯৫৮টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৯৮ হাজার ৮১৮টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৭৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯২ জন। গতকালের চেয়ে আজ ২১৭ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪৭৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৫৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৪৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৭ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ২১২ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ১৬১টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ১০৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৩৬ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২ হাজার ৯৩৩টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Views 40   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad