বঙ্গবন্ধু ১ম বিভাগ ভলিবল লিগে চ্যাম্পিয়ন চলন্তিকা স্পোর্টিং ক্লাব

চ্যাম্পিয়ন চলন্তিকা স্পোর্টিং ক্লাব দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বঙ্গবন্ধু ১ম বিভাগ ভলিবল লিগের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল এবং রানার্স আপ হয়েছে রেনেসাঁ ক্রীড়াচক্র দল। বিপুল উৎসাহ উদ্দীপনা ও জাকজমকপূর্ণ পরিবেশে ১২ ফেব্রুয়ারি জামালপুর পৌর শহরের সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহায়তায় জামালপুর জেলা ক্রীড়া সংস্থা এ ভলিবল লিগের আয়োজন করে।

ফাইনাল খেলার শুরুতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্মসাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ ও সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ সাবেক ভলিবল খেলোয়াড় প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান। এ সময় জেলা ক্রীড়া সংস্থার সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ও ভলিবল উপকমিটির আহ্বায়ক আইনজীবী এম এম রফিকুল আলম।

আলোচনা সভা শেষে চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল ও রেনেসাঁ ক্রীড়া চক্র দলের মধ্যে ফাইনাল খেলা শুরু হয়। ১ম সেটে জয়ী হয় চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল। ২য় সেটে রেনেসাঁ ক্রীড়া চক্র দল ভালো খেললেও বিজয়ের মুখ দেখতে পারেনি। এই সেটেও জয়ী হয় চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল। শুরু হয় ৩য় সেটের খেলা। খেলোয়াড়দের আক্রমণ পাল্টা আক্রমণে জমে যায় খেলা। উপস্থিত দর্শকদের মধ্যে সৃষ্টি হয় উত্তেজনা। দারুণভাবে খেলাটি উপভোগ করেছে দর্শকরা। ৩য় সেটেও জয়ী হয় চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল। খেলার ফলাফলে রেনেসাঁ ক্রীড়া চক্র দলকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে বিজয়ী হয়েছে চলন্তিকা স্পোর্টিং ক্লাব দল।

ফাইনাল খেলায় চলন্তিকা স্পোর্টিং ক্লাব ও রেনেসাঁ ক্রীড়া চক্র দল। ছবি : বাংলারচিঠিডটকম

পরে খেলায় চ্যাম্পিয়ন চলন্তিকা স্পোর্টিং ক্লাব দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ এবং বিশেষ অতিথি বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ ও সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ সাবেক ভলিবল খেলোয়াড় প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

চলন্তিকা স্পোর্টিং ক্লাবের দলনেতা ছিলেন আব্দুল আওয়াল এবং টিম ম্যানেজার ও কোচ ছিলেন শফিকুল ইসলাম আলম। রেঁনেসা ক্রীড়া চক্রের দলনেতা ছিলেন নজরুল ইসলাম, টিম ম্যানেজার রজব আলী এবং কোচ আবুল কালাম আজাদ।

এই খেলায় রেফারির দায়িত্ব পালন করেন বাহা উদ্দিন ও রকিবুল হাসান।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ১ম বিভাগ ভলিবল লিগ উদ্বোধন হয়। প্রথম রাউন্ডে খেলেছে চারটি গ্রুপে ১৫টি দল। প্রতিটি গ্রুপ থেকে একটি করে দল সেমিফাইনাল খেলেছে।

Views 64   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad