‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’

জামালপুরে বিট পুলিশিং সচেতনতায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক,
বাংলারচিঠিডটকম

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে বিট পুলিশিং সচেতনতায় র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ জানুয়ারি বিকেলে জেলা পুলিশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষে ১৪ জানুয়ারি বিকেল ৩টায় পুলিশ সুপারের কার্যালয় থেকে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরীর নেতৃত্বে বিট পুলিশিং সচেতনতায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফৌজদারি মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথসভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বিপিএম, পিপিএম বার।

জামালপুরে বিট পুলিশিং সচেতনতায় বের হয় বর্ণাঢ্য র‌্যালি। ছবি : বাংলারচিঠিডটকম

এ সময় পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের আমলে বিট পুলিশিং একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মূল উদ্দেশ্যেই হল পুলিশের সেবাকে জনগণের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া। জামালপুর জেলায় ৯১টি বিট পুলিশিং কমিটি রয়েছে। প্রতিটি বিটে একাধিক পুলিশ অফিসার ও সোর্স কাজ করছে। এই বিট পুলিশিংয়ের মাধ্যমে গ্রামে গ্রামে ছোটখাটো অপরাধগুলোর সমাধান করা যাচ্ছে। এতে করে মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ থেকে শুরু করে অনেক সামাজিক অপরাধই কমে এসেছে।

পুলিশ সুপার আরো বলেন, এক সময় রাস্তাঘাটে মাদকাসক্ত পাওয়া যেত। এই বিট পুলিশিং কার্যক্রমের ফলে এখন আর তাদের খুঁজে পাওয়া দায়। এতে করে শুধু জামালপুর নয়, সারাদেশেই অপরাধ কমে আসবে। এই বিট পুলিশিংয়ের মাধ্যমেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দুর্নীতি, মাদক, বাল্যবিবাহ ও নারী নির্যাতনমুক্ত বাংলাদেশ বাস্তবায়ন করতে পারব। সমাজ থেকে অপরাধ নির্মূলে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা চান তিনি।

পথসভায় আরো বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ব ম জাফর ইকবাল জাফু, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ইউছুফ আলী ও মানবাধিকার সংগঠক বাংলারচিঠিডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম প্রমুখ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সীমা রাণী সরকার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী সাদিক ও জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানুসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ এ কর্মসূচিতে অংশ নেন।

Views 87 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad