জামালপুর জেলা কারাগারে অসুস্থ এক কয়েদির মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা কারাগারে মো. আমজাদ হোসেন হোসেন (৫৫) নামের একজন কয়েদির মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। তিনি হার্টঅ্যাটাকে মারা গেছেন বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছেন। ৩ ডিসেম্বর দুপুরে এ ঘটনা ঘটে। আমজাদ হোসেন জেলার মেলান্দহ উপজেলার ভালুকা গামের সৈয়দুর রহমানের ছেলে।

জেলা কারাগার সূত্র জানায়, জামালপুরের মেলান্দহ থানার একটি প্রতারণার মামলার রায়ে আদালত আসামি আমজাদ হোসেনকে পনের মাসের কারাদণ্ডাদেশ দেন। গত আগস্ট আস থেকে তিনি কারাগারে সাজা ভোগ করছিলেন। ৩ ডিসেম্বর বেলা সোয়া দুইটার দিকে তিনি আকস্মিক অসুস্থ বোধ করলে প্রথমে তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তার অবস্থার অবনতি হলে কারা হাসপাতালের ফার্মাসিস্ট আব্দুল হামিদ তাকে জামালপুর সদর হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান। তার মরদেহ হাসাপাতালের লাশঘরে রাখা হয়েছে।

এ প্রসঙ্গে জেলা কারাগারের জেলার আবু ফাত্তাহ এ প্রতিবেদককে বলেন, কয়েদি আমজাদ হোসেন আজ সকালেও তার স্ত্রীর সাথে কথা বলেছেন। জোহরের নামাজও পড়েছেন। বেলা সোয়া ২টার দিকে আমজাদের বুকে প্রচণ্ড ব্যথা থেকে হার্টঅ্যাটাক করেন। কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত তাকে জামালপুর সদর হাসপাতালে ভর্তির জন্য পাঠানো হয়েছিল। কিন্তু পথেই মারা যান তিনি। তার স্ত্রী ও অন্যান্য স্বজনদের খবর দেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

জামালপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক চিরঞ্জীব সরকার এ প্রতিবেদককে বলেন, কারাগারের কয়েদি আমজাদ হোসেনকে জরুরি বিভাগে আনা হলে আমরা তাকে মৃত অবস্থায় পাই। তার মরদেহ হাসপাতালের লাশঘরে রাখা হয়েছে।

Views 79 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad