দেওয়ানগঞ্জ উপজেলা ভূমি অফিসের কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি অব্যহত

দেওয়ানগঞ্জ সরকারি কর্মচারিরা কর্মবিরতি পালন করেন। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ কালেক্টর সহকারী সমিতি (বাকাসস) দেওয়ানগঞ্জ শাখার উদ্যোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি অব্যহত রয়েছে।

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস সহকারী মো. জাকির হোসেন বলেন, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে বাংলাদেশ কালেক্টর সহকারী সমিতি (বাকাসস) ২০০১ সাল থেকে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর দাবি বাস্তবায়নের লক্ষ্যে সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক সুপারিশপত্র পাঠানো হয়েছে।

দীর্ঘদিন আমাদের দাবি থাকা সত্বেও ন্যায্য দাবি পূরণ করছে না সরকার। তহসিল অফিস, শিল্প পুলিশ, পরিসংখ্যান, অডিট, কৃষি, প্রাণিসম্পদসহ ২০-২১টি অধিদপ্তরের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী ও গ্রেড পরিবর্তন করে প্রজ্ঞাপন জারী হওয়ায় মাঠ প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদ পদবী পরিবর্তন ও সচিবালয়ের ন্যায় নিয়োগ বিধি প্রণোয়নে যুক্তি ও ন্যায় সংগত দাবি দীর্ঘদিনে বাস্তবায়ন না হওযায় কর্মচারীদের মধ্যে চরম হতাশা ও অসন্তোষ বিরাজ করছে।

তিনি জানান, এই দাবি মানার লক্ষ্যে বাকাসস এর উদ্যোগে ১৫ নভেম্বর থেকে পূর্ণদিবস কর্মবিরতি অব্যাহত রয়েছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

কর্মবিরতীতে অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের অফিস সহকারী মো. মজনু শেখ, ট্রেজার হাফিজুর রহমানসহ কর্মচারীবৃন্দ।

sarkar furniture Ad
Green House Ad