জামালপুরে সুশীল সমাজের সাথে ডিএসইউএস এর মতবিনিময় সভা

মতবিনিময় সভায় বক্তব্য রাখের সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুননাহার। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

নারী ও শিশুর প্রতি নির্যাতন ও যৌন হয়রানী প্রতিরোধ, নারীর যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে মতামত ও সিদ্ধান্ত গ্রহণ বিষয়ে কিশোর ও পুরুষদের উদ্বুদ্ধ করা এবং বাল্যবিয়ে রোধে কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে ২৩ নভেম্বর জামালপুরে সুশীল সমাজ ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জামালপুর ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুননাহার।

দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা (ডিএসইউএস) এর নির্বাহী পরিচালক মো. ইমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের সিলেট বিভাগীয় ব্যবস্থাপক উজ্জল কুবি। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর ব্যবস্থাপক সাগর ডি কস্তা, গণচেতনার সমন্বয়কারী ফাতেমা নার্গিস, অপরাজেয় বাংলাদেশ এর সেন্টার ম্যানেজার আশরাফুল ইসলাম, বন্ধু সোসাল ওয়েলফেয়ার সোসাইটির ব্যবস্থাপক খোরশেদ আলম প্রমুখ।

সভায় নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন ধরণ ও কৌশলের ওপর বিভিন্ন ভিডিও ক্লিপ ও ধারণাপত্র উপস্থাপন করা হয়। উপস্থিত অংশগ্রহণকারীরা যৌন নির্যাতনসহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ প্রদান করেন।

সভায় এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, শিক্ষকসহ বিভিন্ন সেবাদানকারী ও সুশীল সমাজের ২০ জন প্রতিনিধি অংশ নেন। ব্যাকের সহায়তায় দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা এই মতবিনিময় সভা আয়োজন করে।

Views 83 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad