বকশীগঞ্জে করোনা মোকাবেলায় ফের মাঠে উপজেলা প্রশাসন

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় করোনভাইরাসের সংক্রমণ রোধে ফের মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সতর্কাবস্থায় রয়েছে তারা। ইতিমধ্যে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি অবলম্বন করাসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে দফায় দফায় অভিযান পরিচালনা করছে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। কোথাও কোথাও প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।

জানা গেছে, শীতকালে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে সারাদেশে নতুন করে দুুঃশ্চিন্তা দেখা দিয়েছে। সচেতন মানুষের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বেড়ে গেছে। সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হারও বেড়ে গেছে। তাই মানুষের মধ্যে করোনা সচেতনতা বৃদ্ধি, মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা প্রশাসন।

গত এক সপ্তাহ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা ও সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস দফায় দফায় অভিযান পরিচালনা করছেন।

বিশেষ করে পৌর শহরে মানুষের সমাগম বৃদ্ধি পাওয়ায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন তারা। করা হচ্ছে আর্থিক জরিমানা। শুধু জরিমানায় নয় অসচেতন মানুষকে সচেতন করতে দেওয়া হচ্ছে বিভিন্ন পরামর্শ।

অপরদিকে উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও সরকারি সেবাগ্রহণকারীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি চালু করেছেন ইউএনও মুন মুন জাহান লিজা।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় উপজেলা প্রশাসন মাঠে তৎপর রয়েছে। মানুষকে সচেতন করতে বিনামূল্যে মাস্ক বিতরণসহ অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ প্রদান করেন।

করোনা সংক্রমণ রোধে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও মুন মুন জাহান লিজা।

Views 74 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad