ইস্টেশন পাঠাগারে যান, চায়ের বিনিময়ে পড়ুন বই

ইস্টেশন পাঠাগারের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

‘চায়ের বিনিময়ে বই পড়া’ এই স্লোগানে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ইস্টেশন পাঠাগারের যাত্রা শুরু করা হয়। ২১ নভেম্বর সকালে মিলন স্মৃতি পাঠাগার ও রেডিও ১৯ আয়োজনে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দি রেলওয়ে স্টেশনে ইস্টেশন পাঠাগারের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইস্টেশন পাঠাগার উদ্বোধন করেন।

পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, ব্যতিক্রম এক পাঠাগারে যাত্রা শুরু হলো সরিষাবাড়ীতে। মিলন স্মৃতি পাঠাগার ও রেডিও ১৯ সত্যিই প্রশংসার দাবীদার। তাদের মাধ্যমেই আজ এই ইস্টেশন পাঠাগারের যাত্রা শুরু হলো। স্টেশনে যাত্রিরা আসবে চা খাবে তার পাশাপাশি বই পড়বে। কিছুটা সময় হলেও এখান থেকে মানুষ উপকৃত হবে। এভাবেই জ্ঞানের আলো ছড়িয়ে পড়বে সারাদেশে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেডিও ১৯ সিইও রনি রাসেল, ব্যবস্থাপনা পরিচালক কিশোর ত্রিপুরা, অনুষ্ঠান প্রধান আসাদুজ্জামান রুবেল, মিলন স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আতিফ আল আসাদ, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কাজি আজাদ জাহান শামীম, পাবলিক ইউনিভাসিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ সরিষাবাড়ী (পুসাস) সভাপতি মোস্তফা আমির ফয়সাল, সাধারণ সম্পাদক নাহারুল আলম, আইনজীবী মতিউর রহমান কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad