হায়দারাবাদের জয়ে প্লে-অফ খেলার স্বপ্ন ভঙ্গ কলকাতার

বাংলারচিঠিডটকম ডেস্ক : মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরে চতুর্থ ও শেষ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দারাবাদ। হায়দারাবাদের সাথে প্লে-অফের দৌড়ে টিকে ছিলো শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। তবে হায়দারাবাদের জয়ে কলকাতার প্লে-অফে খেলার স্বপ্ন ভঙ্গ হলো।

১৪ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের তৃতীয়স্থানে উঠলো হায়দারাবাদ। ১৪ পয়েন্ট রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতারও। কলকাতার চেয়ে রান রেটে এগিয়ে ব্যাঙ্গালুরু। তাই টেবিলের চতুর্থ স্থান নিশ্চিত হওয়ায় প্লে-অফ খেলবে ব্যাঙ্গালুরু। পয়েন্ট টেবিলে হায়দারাবাদের ০.৬০৮, ব্যাঙ্গালুরুর -০.১৭২ ও কলকাতার -০.২১৪ রান রেট। ফলে পঞ্চম হয়ে এবারের আসর শেষ করতে হলো শাহরুখ খানের কলকাতাকে।

মুম্বাই ১৮ ও দিল্লি ক্যাপিটালস ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দু’টি স্থানে থেকে আগেই প্লে-অফ নিশ্চিত করেছিলো। তাই রান রেটের মারপ্যাচে পড়তে হয়নি মুম্বাই ও দিল্লিকে।

জিতলেই প্লে-অফ নিশ্চিত, এই সমীকরনে শারজাহতে টস জিতে প্রথমে বোলিং-এর সিদ্বান্ত নেয় হায়দারাবাদ অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ইনজুরির কারনে চার ম্যাচ পর খেলতে নামা মুম্বাইর অধিনায়ক রোহিত শর্মা ৪ রান করে শুরুতেই ফিরেন। এরপর দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ২৫, সূর্যকুমার যাদব ৩৬ ও ইশান কিষান ৩৩ রান করে আউট হন।

শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের ২৫ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ঝড়ো ৪১ রানের সুবাদে লড়াই করার ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রানের পুঁজি পায় মুম্বাই। হায়দারাবাদের সন্দীপ শর্মা ৩টি, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার-শাহবাজ নাদিম ২টি করে উইকেট নেন।

১৫০ রানের লক্ষ্যটা হায়দারাবাদের দুই ওপেনার ওয়ার্নার ও উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা স্পর্শ করে ফেলেন। ১৭ বল বাকী রেখে বিনা উইকেটে ১৫১ রান করে হায়দারাবাদের প্লে-অফ নিশ্চিত করেন ওয়ার্নার ও সাহা।

১০টি চার ও ১টি ছক্কায় ৫৮ বলে অপরাজিত ৮৫ রান করেন ওয়ার্নার। ৭টি চার ও ১টি ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৫৮ রান করেন সাহা। ম্যাচ সেরা হয়েছেন হায়দারাবাদের নাদিম।

sarkar furniture Ad
Green House Ad