জামালপুরে ছিনতাইকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

ছিনতাইকারীদের শাস্তির দাবিতে জামালপুর শহরের দয়াময়ী মোড়ে মানববন্ধনের আয়োজন করে রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের বিভিন্ন স্থানে রাতে রিকশাচালক ও পথচারীদের ওপর হামলা চালিয়ে আহত ও টাকা-পয়সা ছিনতাইয়ের প্রতিবাদে এবং ছিনতাইকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৩১ অক্টোবর দুপুরে শহরের দয়াময়ী মোড়ে এ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন জামালপুরের আহ্বায়ক বিশ্বজিৎ দেব রাজনের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সুমন আদিত্য, জাতীয় সমাজতান্ত্রিক দল জেলা শাখার সভাপতি মো. আমির উদ্দিন, চিকিৎসক সৈয়দ ইউনুছ আলী আহাম্মেদ, রিকশাচালক রমিজ উদ্দিন ও দানেজ আলী, জাতীয় শ্রমিকলীগ জেলা শাখার ত্রাণ বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৪ অক্টোবর এক রাতে শহরের বিভিন্ন স্থানে ছিনতাইকারীদের কবলে পড়ে চারজন রিকশাচালক ও একজন পথচারী গুরুতর আহত এবং তাদের টাকা-পয়সা ছিনিয়ে নেয়ার ঘটনাটি খুবই উদ্বেগজনক। ছিনতাইকারীদের ধারালো ক্ষুরের আঘাতে গুরুতর আহতরা এখনো চিকিৎসাধীন রয়েছেন। মাঝে মধ্যেই রাতে ছিনতাইয়ের ঘটনা ঘটে থাকে। এসব ঘটনায় শহরবাসীর মাঝে ছিনতাইকারী আতঙ্ক বিরাজ করছে। রাতে পুলিশি টহল জোরদার করে রিকশাচালক, যাত্রী ও পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ ছিনতাই বন্ধের জোরালো দাবি জানান বক্তারা।

বক্তারা জামালপুর শহরের সকল রাস্তায় রাতে পুলিশি টহল জোরদার করে রিকশাচালক, যাত্রী ও পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ ছিনতাই বন্ধের জোরালো দাবি জানান। একই সাথে ওই রাতের ঘটনায় পুলিশের হাতে আটক চারজন ছিনতাইকারী নূরে আলম সিদ্দিকী, মোহাইমিনুল ইসলাম সজীব, আরেফিন ইসলাম সাদ এবং খন্দকার ফাহিমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ সকল ছিনতাইকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবিও জানান বক্তারা।

sarkar furniture Ad
Green House Ad